অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য প্লেস্টোরে নিজস্ব ব্রাউজার নিয়ে হাজির হলো দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি জায়ান্ট স্যামসাং। ‘স্যামসাং ইন্টারনেট’ নামে ব্রাউজারটি অ্যান্ড্রয়েড ললিপপ ৫.০ সংস্করণ থেকে শুরু করে সর্বশেষ ৭.০ নোগাটে ব্যবহার করা যাবে। ব্রাউজারটি এখনও বেটা সংস্করণে রয়েছে।

ব্রাউজারটি যথেষ্ট হালকা রাখার চেষ্টা করেছে স্যামসাং। এতে রয়েছে অনলাইন ‘পেমেন্ট রিকোয়েস্ট’ এপিআই ব্যবহারকারের সুবিধা। ফলে স্যামসাং পে ব্যবহার করে ব্রাউজারটির সাহায্যে আর্থিক লেনদেন করা যাবে। ব্রাউজারটি সাহায্যে ৩৬০ ডিগ্রী ভিডিও দেখা যাবে। এতে রয়েছে কিউআর কোড রিডার সুবিধা। এছাড়া অন্য সকল ব্রাউজারের মত ব্যক্তিগত মুড, সিনক্রোনাসসহ অন্যান্য সুবিধাগুলো রয়েছে।

সাধারণত স্যামসাং ফোনের টাচউইজ ইন্টারফেসের সাথেই ডিফল্টভাবে নিজস্ব ক্যালেন্ডার, ইমেইল, ব্রাউজাসহ নিজস্ব অ্যাপস্টোরও থাকে। স্যামসাং ছাড়াও অন্য ডিভাইস ব্যবহারকারীদের কথা ভেবে ব্রাউজারটি নিয়ে হাজির হয়েছে বলে জানিয়েছে স্যামসাং।

ব্রাউজারটি গ্যালাক্সি, নেক্সস এমনকি গুগল পিক্সেল ফোনেও চলবে। সব দেশের জন্য এখনই এটি উম্মুক্ত করা হয়নি। পূর্ণ সংস্করণ উম্মুক্ত হলে সকল ব্যবহারকারীরা ব্রাউজারটি ব্যবহার করতে পারবেন।

সরাসরি প্লেস্টোর হতে ব্রাউজারটি ডাউনলোড করা যাবে। এছাড়া চাইলে এপিকে ফাইলটি এই ঠিকানা হতে ডাউনলোড করে ইন্সটল করা যাবে।

 

বন্ধুদের জানিয়ে দেন
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments