ফুটবল এখন উন্মাদনারই প্রতিশব্দ। দুনিয়াজুড়ে খেলার সময় সবার চোখ টেলিভিশনের পর্দায়। প্রিয় দলের খেলা হলে তো কথাই নেই। তবুও জরুরি প্রয়োজনে বাসায় বা অফিসে না থাকলে কিংবা ক্যাবলে ঝামেলা হলে, উপায়?

অনলাইনের এই যুগে এমন ক্ষেত্রেও মিস করতে হবে না খেলা। হাতের স্মার্টফোন বা ল্যাপটপে ইন্টারনেট সংযোগ থাকলেই অনলাইনে খেলা দেখতে পারবেন অনায়াসে। বড় পর্দার মজা হয়ত মিস করবেন, তবে খেলা দেখা থেকে বঞ্চিত হবেন না। এমন কিছু কৌশল তুলে ধরা হলো।

বিডিআইএক্স স্পোটস

এ ওয়েবসাইটে বিশ্ব ফুটবল দেখায় এমন টেলিভিশন চ‍্যানেলগুলোর তালিকায পাওয়া যাবে। সেখান থেকে ব‍্যবহারকারীর পছন্দমত চ‍্যানেলে খেলা দেখা যাবে। এতে নাগরিক টিভি, সনি টেন, মাছরাঙ্গা টিভি চ‍্যানেলগুলো অনলাইন দেখা যাবে।

যে কোনো ব্রাউজার দিয়ে এ ঠিকানায় প্রবেশ করে উপভোগ করা যাবে ফুটবল বিশ্বকাপ।

রংধনু লাইভ

অনেকেই এইচডি বা ভালো রেজুলেশনে খেলা দেখতে পছন্দ করেন। তাদের জন‍্য রংধনু লাইভ। এ ওয়েবসাইটে গিয়ে এইচডি রেজুলেশনে খেলা দেখা যাবে। তবে এক্ষেত্রে ভালো ইন্টারেনট সংযোগের প্রয়োজন হবে। রংধনু লাইভ ক্রোম ব্রাউজারের সবচেয়ে ভালো কাজ করবে। এ ছাড়া ফায়ারফক্স, অপেরা, এইজ ইত‍্যাদি ব্রাউজারের কোনো অসুবিধা ছাড়াই খেলা উপভোগ করা যাবে। তবে অ্যাপলের সাফারি ব্রাউজারের ব‍্যবহার করতে অসুবিধা হতে পারে।

বিডিআইপিটিভি স্ট্রিমিং

বিডিআইপিটিভি স্ট্রিমিং ওয়েবসাইট গিয়েও খেলা দেখতে পারবেন। যদিও এতে বিজ্ঞাপনের যন্ত্রণা কিছুটা পোহাতে হবে, যা অনেকরই পছন্দের নয়। এ ওয়েবসাইটে বাংলাদেশসহ বিভিন্ন দেশের টেলিভিশন চ‍্যানেল দেখা যাবে।

স্মার্টফোন অ্যাপ

ব্রাউজারের ঝামেলা ছাড়াই স্মার্টফোনের অ্যাপেই খেলা দেখার সুবিধা রয়েছে। এ জন‍্য মাছরাঙ্গা টেলিভিশনের অ্যাপটি ডাউনলোড করে ইন্সটল করলেই হবে।

প্লেস্টোর থেকে অ্যাপটি সরিয়ে দেওয়া হয়েছে। তবে এ ঠিকানা থেকে আপনি অ্যাপটি ডাউনলোড করে ব‍্যবহার করতে পারবেন। এ ছাড়া বিডিআইএক্সস্পোটস মোবাইল অ্যাপটি এ ঠিকানা থেকে ডাউনলোড করে ফোনেই লাইভ দেখা দেখা যাবে।

এই লেখাটি পূর্বে প্রকাশিত হয়েছিল টেকশহর ডটকমে

বন্ধুদের জানিয়ে দেন

আপনার মতামত জানান

Please enter your comment!
Please enter your name here