বাংলাদেশের বাজারে পোকো এক্স৩ এনএফসি, পোকো এম২ এবং পোকো সি৩ মডেলের নতুন ৩টি ডিভাইস উন্মোচন করেছে স্মার্টফোন ব্র্যান্ড পোকো। ২০১৮ সালে পোকো এফ১ আনার পর দ্বিতীয়বারের মতো ব্র্যান্ডটি দেশে নতুন স্মার্টফোন আনলো।

শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ইতোঃপূর্বে ফ্যান ও ব্যবহারকারীদের কাছে অত্যধিক সাড়া ফেলেছে পোকো। বাংলাদেশে সে কারণেই ব্র্যান্ডটির নতুন তিনটি স্মার্টফোন উন্মোচিত হলো। পোকো এক্স৩ এনএফসি দিয়ে আমরা কোয়ালকমের ৭০০ সিরিজের নতুন ও সবচেয়ে শক্তিশালী ৪জি প্লাস প্রসেসর স্ন্যাপড্রাগন ৭৩২জি নিয়ে এসেছি, যা ব্যবহারকারীদের অবিশ্বাস্য পারফরম্যান্স দেবে। এর ১২০ হার্জ ডিসপ্লে অবিশ্বাস্য রকমের স্মুথ পারফরম্যান্স দেয় যা বাজারে থাকা অনেক ফ্ল্যাগশিপের চেয়ে উন্নত। সব ধরনের গ্রাহকের বিবেচনায় আমরা পোকো এম২ এবং পোকো সি৩ আনছি। যাতে রয়েছে গ্রাহকদের পছন্দের সব স্পেসিফিকেশন।

পোকো এক্স৩ এনএফসি

স্মার্টফোন ব্যবহারকারীদের গেইমিং অভিজ্ঞতার জন্য উপযুক্ত ডিভাইস হতে পারে পোকো এক্স৩ এনএফসি। ডিভাইসটিতে এখন পর্যন্ত কোয়ালকমের সর্বাধুনিক ও সবচেয়ে শক্তিশালী ৪জিপ্লাস স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর ব্যবহৃত হয়েছে । পোকো এক্স৩ এনএফসি দীর্ঘস্থায়ী পারফরম্যান্স দেয়। এর এআই সক্ষমতা গেমারদের চাহিদা পূরণ করবে। সেজন্য ফোনটিতে রয়েছে ক্র্যায়ো ৪৭০ অক্টা-কোর সিপিইউ এবং অ্যাড্রেনো ৬১৮ জিপিইউ। গেইমিংয়ের জন্য আছে সর্বশেষ গেইম টার্বো ৩.০, যা গেমারের প্রয়োজন বুঝে ইউটিলিটি টিউন করে। পোকো এক্স৩ ফোনটিতে রয়েছে সর্বাধুনিক এজ-টু-এজ ৬.৬৭ ইঞ্চি এফএইচডি প্লাস ডিসপ্লে, ডিসপ্লেতে রয়েছে শক্তিশালী ১২০ হার্জ রিফ্রেশ রেট ও ২৪০ হার্জ টাচ স্যাম্পলিং রেট। বাজারে থাকা অধিকাংশ ফ্ল্যাগশিপের চেয়ে পোকো এক্স৩ এনএফসি ৩৩ শতাংশ বেশি গতিতে রেসপন্স করতে সক্ষম। ফলে ব্যবহারকারীদের গেইমিং অভিজ্ঞতাও হবে অনন্য।

প্রথমবারের মতো পোকো এক্স৩ এনএফসিতে দেয়া হয়েছে ডুয়েল স্টেরিও স্পিকার যা গেইমিংয়ের জন্য অন্যতম এক ফিচার। পোকো এক্স৩ এনএফসি হ্যান্ডসেটের রেয়ারে থাকছে ইন্ডাস্ট্রি লিডিং কোয়াড ক্যামেরা। যার প্রধান ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল, রয়েছে ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। ভিডিওর জন্য রয়েছে ৪কে ভিডিও রেকর্ডিং, স্মুথ ভিডিও জুম, ফোকাসিং পিকিং প্রভৃতি। সেইসাথে নিশ্চিন্তে ২ দিন পর্যন্ত ব্যাকআপ দিতে পোকো এক্স৩ এনএফসিতে আছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি।

পোকো এম২

পোকো এম২ স্মার্টফোনটি আসছে মিডিয়াটেকের হেলিও জি৮০ অক্টা-কোর প্রসেসরে। যাতে থাকছে কর্টেক্স-এ৭৫ কোরের ২.০ গিগাহার্জ এবং সিক্স কর্টেক্স-এ৫৫ কোরের ১.৮ গিগাহার্জ প্রসেসর। ব্যবহারকারীদের অপ্টিমাইজড গেইমিং এক্সপেরিয়েন্স দিতে রয়েছে মিডিয়াটেকের গেইমিং ফিচার। ৬ জিবি র‍্যামের ফলে এই সেগমেন্টের ফোনের মধ্যে এটি উন্নত হিসেবে হাজির হয়েছে।

ব্যবহারকারীদের দারুণ ভিউয়িং এক্সপেরিয়েন্স দিতে ডিভাইসটিতে রয়েছে ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডিপ্লাস ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ২৩৪০*১০৮০ ও অ্যাসপেক্ট রেশিও ১৯:৫:৯। যেকোনো ধরনের আঁচড় ও দুর্ঘটনাবশত ক্ষতির হাত থেকে ডিভাইসটিকে সুরক্ষা দিতে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন।

ফোনটি দ্রুত আনলক করতে পিছনে রয়েছে একটি অত্যাধুনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। পোকো এম২-তে রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। ১৩ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরার সাথে রয়েছে ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ও ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। এর ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা ১১৮ ডিগ্রি পর্যন্ত ফিল্ড ভিউ দেবে। দীর্ঘ সময় পাওয়ার ব্যাকআপ দিতে পোকো এম২ ডিভাইসে দেয়া হয়েছে ১৮ ওয়াটের ফাস্টচার্জিংসহ ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। এর বক্সে থাকছে ১০ ওয়াটের চার্জার।

পোকো সি৩- দ্য গেইম চেঞ্জার

ব্যবহারকারীদের জন্য পোকোর বৈশিষ্ট্যযুক্ত টু-টন ডিজাইনের সাথে সবদিকে ব্যালেন্স করে উপযুক্ত হ্যান্ডসেট পোকো সি৩। এই মডেলটিতে রয়েছে এআই ট্রিপল ক্যামেরা সেটআপ। যার প্রাথমিক লেন্স ১৩ মেগাপিক্সেলের, এর সাথে রয়েছে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ও ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর সহ আছে ৭২০ পিক্সেলে ভিডিও ধারণ সুবিধা।

৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ২.০ প্রযুক্তি সহ পোকো সি৩ স্মর্টিফোনে রয়েছে মিডিয়াটেক হেলিও জি৩৫ অক্টা-কোর প্রসেসর। রয়েছে কর্টেক্স-এ৫৩ কোর যা ২.৩ গিগাহার্জ গতি দেয়। পোকো সি৩ ৬.৫৩ ইঞ্চি এইচডিপ্লাস ডিসপ্ল। ডিসপ্লের রেজ্যুলেশন ১৬০০*৭২০ পিক্সেল এবং অ্যাসপেক্ট রেশিও ২০:৯। সুরক্ষার জন্য ফোনটিতে দেয়া হয়েছে ন্যানো কোটিং যা দুর্ঘটনাবশত যেকোনো স্প্ল্যাশ থেকে সুরক্ষা দেবে।

দাম ও কবে পাওয়া যাবে

পোকো এক্স৩ এনএফসি কোবাল্ট ব্লু ও শ্যাডো গ্রে রঙে পাওয়া যাবে। এটি পাওয়া যাবে ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজে। দাম যথাক্রমে ২৫,৯৯৯ এবং ২৭,৯৯৯ টাকা।
পোকো এম২ পাওয়া যাবে ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজে। দাম যথাক্রমে ১৫,৯৯৯ এবং ১৬,৯৯৯ টাকা। এটি পাওয়া যাবে ব্রিক রেড, পিচ ব্ল্যাক ও স্লেট ব রঙে।

পোকো সি৩ আসছে আর্কটিক ব্লু, লাইম গ্রিন ও ম্যাট ব্ল্যাক রঙে, থাকছে ৩জিবি+৩২জিবি এবং ৪জিবি+৬৪জিবি সংস্করণ। দাম যথাক্রমে ১১,৯৯৯ এবং ১২,৯৯৯ টাকা। শীঘ্রই ফোনগুলো দেশের সব মি অথোরাইজড স্টোর এবং রিটেইল পার্টনার স্টোরে পাওয়া যাবে।

বন্ধুদের জানিয়ে দেন

আপনার মতামত জানান

Please enter your comment!
Please enter your name here