শাওমি দেশের বাজারে বাজেট লাইন আপের রেডমি ৯সি (Xiaomi Redmi 9C) স্মার্টফোন উন্মোচন করেছে। পাশাপাশি প্রতিষ্ঠানটি পরিধানযোগ্য পণ্য ক্যাটেগরিতে প্রথমবারের মতো মি স্মার্ট ব্যান্ড ৫ (Mi Smart Band 5) উন্মোচন করেছে। চলুন আগে জানি কি আছে এতে।

নতুন এন্ট্রি লেভেলের ফোনটিতে রয়েছে ৬.৫৩ ইঞ্চির বড় আকারের ডট ড্রপ ডিসপ্লে, যা কোনো কিছু দেখার অভিজ্ঞতাকে অনন্য করে তুলবে। ৫০০০ এমএএইচ-এর শক্তিশালী ব্যাটারি ব্যবহারকারীদের দেবে দীর্ঘক্ষণ ব্যবহারের সুবিধা। রেডমি ৯সি স্মার্টফোনে রয়েছে মিডিয়াটেক হেলিও জি৩৫ অক্টা-কোর গেইমিং চিপসেট। যার গতি ২.৩ গিগাহার্জ।

যেকোনো পরিস্থিতিতে দ্রুত ও পরিষ্কার ছবি তোলার সুবিধা দিতে রেডমি ৯সি হ্যান্ডসেটে রয়েছে এআই ট্রিপল ক্যামেরা। যার প্রধান ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের, রয়েছে ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। সঙ্গে রয়েছে এলইডি ফ্ল্যাশ। সামনে রয়েছে ৫ মেগাপিক্সেলের এআই সেলফি ক্যামেরা।

ফোনের পিছনে দেয়া হয়েছে টেক্সচারড ডিজাইন। যা যেকোনো ধরনের দাগ থেকে রক্ষা করবে এবং ফোনকে সবসময় রাখবে নতুনের মতো। এআই ফেইস আনলক আপনাকে যেকোনো ধরনের অপ্রত্যাশিত অ্যাক্সেস থেকে নিরাপত্তা দেবে। ফোনটিতে স্ট্যান্ডবাই ডুয়েল ফোরজি সাপোর্ট সুবিধার সঙ্গে রয়েছে ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট। রয়েছে ৩.৫ মিমি হেডফোন জ্যাক। রেডমি সিরিজের একই মানের অন্যান্য ফোনের চেয়ে রেডমি ৯সি উন্নতমানের হিসেবেই হাজির হয়েছে।

মি স্মার্ট ব্যান্ড ৫ সবার জন্য উন্নত ফিটনেস ট্র্যাকিং ব্যান্ড

ফিটনেস পণ্যগুলো আরও বৃহৎ পরিসরে গ্রাহকদের সঙ্গী হয়ে উঠছে। মি স্মার্ট ব্যান্ড ৫ এ রয়েছে ১.১ ইঞ্চির কালার অ্যামোলেড ডিসপ্লে, যা এর আগের ডিসপ্লের থেকে ২০ শতাংশ বড়। ব্যবহারকারীরা ৬৫ এর অধিক ডায়নামিক ডিসপ্লে থেকে নিজেদের স্টাইল অনুযায়ী ছয়টি কালার থেকে পছন্দের কালার বাছাই করে নিতে পারবেন। ভাইব্রেন্ট ডিসপ্লে এবং স্পোর্টস ডিজাইন মি স্মার্ট ব্যান্ড ৫-কে ফিটনেস ব্যান্ড হিসেবে ফ্যাশনেবল করে তুলেছে।

আপনি যে কোনো ধরনের ওয়ার্কআউটই করুন না কেনো মি স্মার্ট ব্যান্ড ৫ আপনাকে সেই সুবিধা দেবে। পানিরোধী ৫ এটিএম সার্টিফিকেশন থাকায় আপনি নিশ্চিন্তে পুলে সাঁতার কাটতে, সার্ফিং করা কিংবা গোসলের হিসাব রাখতে পারবেন। রয়েছে ১১টি এক্সারসাইজ মোড। এর মধ্যে ইনডোর সাইক্লিং, ইয়োগা, রোয়িং মেশিন এবং জাম্প রোপ অন্যতম। যেকোনো ভাবেই আপনি ওয়ার্কআউট করুন না কেন মি ব্যান্ড ৫ আপনার ওয়ার্কআউটের প্রোগ্রেস ধরে রাখবে।

ফিটনেস ডিভাইসটিতে রয়েছে পিপিজি হার্টরেট সেন্সর যা আগের তুলনায় ৫০ শতাংশেরও বেশি সঠিক হিসাব দেবে। ফলে এর মাধ্যমে আপনি আপনার হৃদপিণ্ডের অবস্থা সম্পর্কে জানতে পারবেন, পাশাপাশি ঘুমের পরিমাণ কিংবা স্ট্রেস লেভেল সম্পর্কে সঠিক একটা ধারণা পাবেন। সর্বোপরি ডিভাইসটি আপনার ব্যক্তিগত স্বাস্থ্যের বিষয়গুলো খেয়াল রাখতে এবং আপনার স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে জানতে কাজ করবে।

বড় ডিসপ্লে এবং নতুন সব ফিচার থাকলেও সার্বক্ষণিক ব্যবহারে আপনি একবার ফুল চার্জে ১৪ দিন পর্যন্ত এর পাওয়ার ব্যাকআপ পাবেন। নতুন করে চার্জ দেবার প্রয়োজন হলেও আপনাকে ব্যান্ডটি খুলতে হবে না এর নতুন চার্জিং পদ্ধতির কারণে। সুবিধামতো স্ন্যাপ করে পিছনে থাকা ম্যাগনেটের সঙ্গে যুক্ত করে দিলেই চার্জ শুরু হবে।

দাম

রেডমি ৯সি সানরাইজ অরেঞ্জ, টুয়াইলাইট ব্লু এবং মিডনাইট গ্রে রঙে পাওয়া যাবে। ২ জিবি+৩২ জিবি সংস্করণ এর দাম ১০ হাজার ৯৯৯ টাকা এবং ৩ জিবি+৬৪জিবি সংস্করণ এর দাম ১২ হাজার ৪৯৯ টাকা। শিগগিরই দেশের অথরাইজড মি স্টোর, রিটেইল পার্টনার স্টোরে ফোন এবং মি স্মার্ট ব্যান্ড ৫ পাওয়া যাবে।

বন্ধুদের জানিয়ে দেন

আপনার মতামত জানান

Please enter your comment!
Please enter your name here