উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের নতুন আপডেট নিয়ে হাজির হচ্ছে প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফট। চলতি মাসেই সেটা পাওয়া যাবে।

এক ব্লগপোস্টে আনুষ্ঠানিভাবে প্রতিষ্ঠানটি এই ঘোষণা দিয়েছে। ‘উইন্ডোজ ১০ ক্রিয়েটরস ‘ নামে আপডেটটি চলিতে মাসে ১১ তারিখ উন্মুক্ত হবে। এটি সাম্প্রতিক সময়ে উইন্ডোজ ১০ এর সবচেয়ে বড় আপডেট।

নতুন আপডেটে থ্রিডি অ্যাপ ও প্রিন্টিংয়ের বিষয়ে নজর দেয়া হয়েছে। কেননা ২০২০ সাল নাগাদ থ্রিডি প্রিন্টিয়ের বাজার ৬২ শতাংশ বৃদ্ধি পাবে। তাই মাঠে নামতে প্রস্তুত মাইক্রোসফট। নতুন আপডেটে পেইন্ট অ্যাপে আরও সহজেই থ্রিডি ছবি নিয়ে কাজ করা যাবে।

এতে উইন্ডোজ ১০ ব্যবহার করে এক্সবক্সে গেইম খেলা হবে আরও সহজ। এছাড়া মাইক্রোসফট এইজ ব্রাউজারের উন্নত সংস্করণ আনা হবে। ফলে আরও দ্রুত ও নিরাপদে ব্রাউজিং সুবিধা পাওয়া যাবে বলে জানিয়েছে মাইক্রোসফট।

রাতে কম্পিউটার ব্যবহারকারীদের জন্য ‘নাইট লাইট’ নামে বিশেষ ফিচার আনা হবে। থাকবে পূর্বের নিরাপত্তা বাগ ফিক্সডসহ আরও নানা ফিচার।

প্রথম ধাপে প্রতিষ্ঠানটির নতুন ডিভাইস ও হার্ডওয়্যার পার্টনারদের দেবে উইন্ডোজ ১০ ক্রিয়েটরস আপডেট। তারপর ধীরে ধীরে সব ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত হবে এটি।

এদিকে একই দিনে উইন্ডোজ ভিসতার সকল সাপোর্ট বন্ধ করে দিতে যাচ্ছে মাইক্রোসফট। প্রতিষ্ঠানটির ইতিহাসে সবচেয়ে সমালোচিত অপারেটিং সিস্টেম ছিল ভিসতা।

বন্ধুদের জানিয়ে দেন
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments