ঘরবন্দি বিশ্বের কোটি কোটি মানুষ। অনেকেই ঘরে বসে বিরক্ত ও হাঁপিয়ে উঠেছেন। এই সময়ে অনেকেই আবার মজার ছলে অনেক কিছু করছেন।

ছোট ছোট মজার সব ভিডিও তৈরির প্লাফটর্ম টিকটক হতে পারে এই সময় বিনোদনের একটি মাধ্যম। যদি আপানর টিকটকে কোনো অ্যাকাউন্ট না থাকে তাহলে আজকেই একটি অ্যাকাউন্ট খুলে ভিডিও তৈরি করতে পারেন।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা প্রথমে স্মার্টফোনে ইন্টারনেট সংযোগ নিয়ে নিন। এবার আপনার ফোনের Play Store যান। সেখানে Tiktok লিখে সার্চ করুন। Tiktok অ্যাপটি আসলে সেটি ইনস্টল করে দিন। চাইলে সরাসরি এই ঠিকানায়  গিয়ে অ্যাপটি ডাউনলোড করতে পারেন অ্যান্ড্রয়েড ব্যবহারকারী। আইওএস ব্যবহারকারীরা এই ঠিকানায় থেকে অ্যাপটি ডাউনলো করতে পারেন।

একটু সময় নিয়ে ইনস্টল হয়ে গেলে সেটি Open করুন। Open করার পর সেখানে বিভিন্ন ক্যাটেগরি দেখাবে। আপনি কোন ক্যাটেগরিতে ভিডিও তৈরি করতে চান সেটি সিলেক্ট করে দিন। এরপর আপনার অ্যাকাউন্ট তৈরি হয়ে যাবে।

এবার চাইলে আপনি ভিডিও তৈরি করতে পারবেন। সেজন্য টিকটকে থাকা প্লাস বাটনে ক্লিক করুন। ১৫ সেকেন্ডের ভিডিও তৈরি করুন। এবার সেখানে চাইলে সাউন্ড ইফেক্ট দিতে পারবেন। এবার সেটি তৈরি হলে আপনার ডিভাইসের ফটো ও মিডিয়ার অ্যাক্সেস চাইবে। সেটি Allow করে দিতে হবে।

এরপর ভিডিওটি পোস্ট করার আগে আপনার জন্মতারিখ, ফোন বা ইমেইল ঠিকানা দিতে হবে। এরপর আপনার অ্যাকাউন্ট কমপ্লিট হবে এবং আপনি ভিডিও পোস্ট করতে পারবেন।

এবার চাইলে এই পদ্ধতি অনুসরণ করে খুলে ফেরতে পারবেন আপনার টিকটক অ্যাকাউন্ট।

বন্ধুদের জানিয়ে দেন

আপনার মতামত জানান

Please enter your comment!
Please enter your name here