বেশ দেরি হলেও অবশেষে গুগল তাদের সর্বশেষ অ্যান্ড্রয়েড সংস্করণ ১১ ঘোষণা করেছে। প্রথম অবস্থায় গুগলের পিক্সেল ফোনের মাধ্যমে এটি উন্মোচন করা হয়েছে।

তবে খুব শিগগির শাওমিসহ কয়েকটি ব্র্যান্ডের কিছু মডেলে অ্যান্ড্রয়েড ১১ বেটা সংস্করণটি পাওয়া যাবে।

জিএসএমএরিনার এক তথ্যে জানা যাচ্ছে, খুব শিগগিরই শাওমি মি১০ ফাইভজি, মি১০ প্রো ফাইভজি এবং পোকো এফ২ প্রো ফোনে পরীক্ষামূলকভাবে শাওমি অ্যান্ড্রয়েড ১১ আপডেট দেবে। এছাড়াও এসব ফোনে প্রথমবারের মতো নিজেদের কাস্টমাইজ এমআইইউআই ১৩ দেখা যেতে পারে।

ইতোমধ্যে শাওমি তাদের এমআই১০ ডুয়ো ফোনে এমআইইউআই ১২ আপডেট দিতে শুরু করেছে। এটি অ্যান্ড্রয়েড ১০ সিস্টেমে চলা ফোন।

অন্যদিকে আরেক চীনা প্রতিষ্ঠান অপো তাদের ফাইন্ড এক্স২ এবং ফাইন্ড এক্স২ প্রো ফোনে অ্যান্ড্রয়েড ১১ বেটা সংস্করণটি দিতে কাজ করছে। চলতি মাসের শেষ দিকে এই আপডেট পাওয়া যেতে পারে বলে জানাচ্ছে জিএসএমএরিনা।

কীভাবে ইনস্টল করবেন: অ্যান্ড্রয়েড ১১ বিটা

যদি আপনার ফোনটি উপরের তালিকার মধ্যে থাকে তবে নিচের এই পদ্ধতি ব্যবহার করে আপনি অ্যান্ড্রয়েড ১১ বিটার সুবিধা উপভোগ করতে পারবেন।

প্রথমে আপনাকে অ্যান্ড্রয়েড ১১ বিটার অফিসিয়াল ওয়েবসাইটে সাইন আপ করতে হবে। ওয়েবসাইটে প্রদর্শিত হওয়া তালিকা থেকে আপনাকে আপনার ফোনটি বেছে নিতে হবে।

শীঘ্রই, আপনি একটি নোটিফিকেশন পাবেন যে অ্যান্ড্রয়েড ১১ বিটা ডাউনলোড এবং ইনস্টলের জন্য প্রস্তুত।

যদি আপনি নোটিফিকেশন না পান, তবে আপনি আপনার ফোনের সেটিংস> সিস্টেম> সিস্টেম আপডেটে অপশনে যাবেন। এখানে, আপডেটটি আপনার স্মার্টফোনে উপলব্ধ কিনা তা পরীক্ষা করতে “চেক ফর আপডেট” অপশনে ট্যাপ করুন।

বন্ধুদের জানিয়ে দেন

আপনার মতামত জানান

Please enter your comment!
Please enter your name here