মুলত ফ্ল্যাগশিপ কিলার হিসাবে বাজারে এলেও গতকালের ওয়ানপ্লাস ৯ ও ৯ প্রো এর দাম দেখে আর কিলার বলা যাচ্ছে নাহ। আর ক্যমেরার কারনে ঠিক ফ্ল্যাগশিপ ও বলা যাচ্ছে নাহ। কি হতে চাচ্ছে ওয়ান প্লাস? কি থাকছে তাদের নতুন ফোনে? ওয়ানপ্লাস ৯ ও ওয়ানপ্লাস ৯ প্রো এর দাম বাংলাদেশী টাকায় কত ? এসবই জানব আজকের এই পোষ্টে। তো চলুন শুরু করা যাক…

গত বেশ কিছু সপ্তাহ ধরেই ওয়ান প্লাস বাজারে বেশ তোলপাড় শুরু করেছিল তাদের নানা এনাউন্সমেন্ট দিয়ে। এর মধ্যে চন্দ্র অভিয়ান এপলো ১১ তে যে কোম্পানি ক্যমেরা ডেভেলপ করেছিল, hasselblad , তাদের সাথে ক্যমেরা ডেভেলপ করে । যদিও প্রায় সব রিভিওয়ার ওয়ান প্লাসের ক্যমেরা নিয়ে সন্তুষ্ট হতে পারেনি। বরাবরের মতোই ওয়ান প্লাসের ক্যমেরা এবারো সাধারন হয়েছে।

ওয়ান প্লাস ৯ প্রো তে থাকছে Fluid Display 2.0 আর Warp Charge 50 Wireless charging। ক্যমেরা হিসাবে থাকছে সনির IMX789  ।  LTPO টেকনোলজির এই ডিস্পলেটি প্রয়োজন অনুসারে রিফ্রেশ রেট 1Hz এও নামাতে পারে। সর্বোচ্চ ১২০ হার্জ HDR10+ সাপোর্ট করা এই ডিস্পলে ১৩০০ নিট পর্যন্ত উজ্জল হবার ক্ষমতা রাখে। কিন্তু OnePlus 9 এ থাকছে ১০৮০পিক্সেলের ডিসপ্লে যার সর্বোচ্চ ব্রাইটনেস ১১০০ নিট।

দুইটি ফোনই কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট ব্যবহার করছে এবং Out of the Box এতে গ্লোবালি OxygenOS 11 with Android 11  আর চায়নাতে Oppo এর ColorOS ব্যবহার করবে। ৮ জিবি মেমোরি থেকে সর্বোচ্চ ১২ জিবি মেমোরিতে পাওয়া যাবে ওয়ান প্লাস সিরিজের নতুন এই ফোন ।

ওয়ানপ্লাস ৯ প্রো এর ৪৮ মেগা পিক্সেলের মেইন ক্যমেরা সেন্সর ও ৮ মেগা পিক্সেলের টেলিফটোতে OIS থাকলেও ওয়ান প্লাস ৯ এ তা নেই। দুইটি ফোনেই ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যমেরা ব্যবহার করা হয়েছে যার ফলাফল মোটেও সন্তুষজনক নয়।

দুইটি ফোনেই স্টেরিও স্পিকার থাকছে কিন্তু বরাবরের মতো ৩.৫ mm ইয়ারফোন জ্যাক মিসিং । দুইটি মডেলেই ডলবি এটমস থাকছে, সাথে থাকছে আগের থেকে ভাল হেপটিক ফিডব্যক মটোর।

থাকছে ৪৫০০ মিলি এম্পিয়ার ব্যটারি যাকে ৬৫ ওয়াটের চার্জার দিয়ে ১-১০০% করতে সময় লাগবে মাত্র ২৯ মিনিট। প্রো ভার্সনে ৫০ ওয়াটের ওয়ারল্যস চার্জিং থাকলেও নন প্রো ভার্সনে তা মাত্র ১৫ ওয়াটের।

ওয়ান প্লাস ৯ প্রো কালার

ওয়ান প্লাস ৯ প্রো পাওয়া যাবে তিনটি কালারে। মরনিং মিস্ট, ফরেস্ট গ্রিন ও স্টিলার ব্ল্যাক। ওয়ান প্লাস ৯ ভার্সটি ও পাওয়া যাবে যা উইন্টার মিস্ট, আর্কটিক স্কাই ও আস্ট্রাল ব্ল্যাক।

ওয়ান প্লাস ৯ সিরিজের দাম

ওয়ান প্লাস ৯ এর দাম ৭২৯ ডলার থেকে শুরু। ওয়ান প্লাস ৯ প্রো পাওয়া যাবে ৯৬৯ ডলার থেকে।

বন্ধুদের জানিয়ে দেন
0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments