চীনে এবার রেডমি কে৩০আই ফাইভজি ফোন উন্মোচন করেছে শাওমি। ব্র্যান্ডটির রেডমি কে ৩০ সিরিজের নতুন ফোন এটি।

ফোনটির বিশেষত্ব হচ্ছে এতে থাকছে স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসর, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, ৩০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি।

রেডমি কে ৩০ আই ডিভাইসটি ডিজাইনে পুরোপুরি কে ৩০ ফোনের মতোই। ফোনে রয়েছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। যার রেজুলেশন ১০৮০*২৪০০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। ডিসপ্লের রিফ্রেশ রেটের ১২০ হার্জ। এই ফোনের সামনে ও পিছনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেক্টের দেওয়া হয়েছে।

ডিবাইসটিতে ৩০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৪৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসর, ডুয়েল ফ্রিকোয়েন্সি জিপিএস সাপোর্ট করবে। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ পাবেন।

ফোনটির পিছনে রয়েছে চারটি ক্যামেরা। এর প্রধান ক্যামেরা এফ/ ১.৭৯ অ্যাপারচারসহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও অন্য ক্যামেরাগুলো হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ৫ মেগাপিক্সেল সুপার ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ফোনের সামনে ২০ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল যুক্ত ডুয়েল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। ফ্রন্ট ক্যামেরার সাথে এআই ফিচার যুক্ত।

সিকিউরিটির জন্য এখানে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে। কানেক্টিভিটির জন্য এখানে ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫ এমএম হেডফোন জ্যাক দেওয়া হয়েছে। এই ফোনে ১২১৭ আলট্রা-লিনিয়ার স্পিকার, স্মার্ট পিএ লাউডস্পিকার এবং হাই-রেজো অডিও সাপোর্ট করে।

বন্ধুদের জানিয়ে দেন

আপনার মতামত জানান

Please enter your comment!
Please enter your name here