২০১৮ সালে প্রথমবারের মতো পোকো এফ১ মডেলের হ্যান্ডসেট বাজারে ছাড়ে চীনা প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি। এবার ফোনটির আরেক মডেল সিরিজ পোকো এফ২ আনতে যাচ্ছে।

পোকো এফ২ এবং পোকো এফ২ প্রো নামের দুটি মডেল থাকছে সিরিজটিতে। এর আগে শাওমি এই ফোনটি চীনে ‘রেডমি কে৩০ প্রো’ নামে উন্মোচন করেছে বলে অনেকেই দাবি করে আসছে। যা চীনের বাইরে পোকো এফ২ নামে বাজারে আসছে।

চীনা প্রতিষ্ঠানটি নিশ্চিত করেছে আগামী মঙ্গলবার বা ১২ মে ফোনটি তারা ভার্চুয়াল প্লাটফর্ম থেকে বিশ্বব্যাপী উন্মোচন করবে। এমন একটি টুইটও করেছে প্রতিষ্ঠানটি।

তবে টুইটের আগেই ফোনটির কিছু তথ্য ফাঁস হয়ে গেছে। বিশেষ করে ফোনটি কোন কালারে আসছে এবং এর দাম কত হবে।

স্পেনের মাদ্রিদ থেকে ফোনটি গণমাধ্যম কর্মীদের সামনে উন্মোচন করা হবে। পোকো তাদের টুইটার অ্যাকাউন্ট থেকে জানিয়েছে ফোনটি অনলাইনের মাধ্যমেই বিশ্বব্যাপী উন্মোচন করা হবে। এরই মধ্যে বিষয়টি নিয়ে একটি টিজার ভিডিও প্রকাশ করেছে পোকো।

বিভিন্ন সময়ের খবরে জানা যায়, ফোনটিতে থাকতে পারে ৬.৬৭ ইঞ্চির এলইডি সুপার অ্যামোলেড ডিসপ্লে। যার স্্রিকন রেজুলেশন ১০৮০*২৪০০ পিক্সেল।  যার পিক্সেল ঘনত্ব হবে ৩৯৫ পিপিআই।

থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ ফ্ল্যাগশিপ চিপসেট। অক্টা-কোরের প্রসেসর।

৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রমের সংস্করণে আসছে ফোনটি। যাতে থাকছে অ্যান্ড্রয়েড ১০ সংস্করণ।

ডিভাইসটির পিছনে থাকছে চার ক্যামেরা। যার রেজ্যুলেশন ৬৪ মেগাপিক্সেল। ৬৪ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা ছাড়াও থাকছে ১৩, ৮ এবং ২ মেগাপিক্সেলের সনির আইএমএক্স৬৮৬ সেন্সর।

সামনের ক্যামেরা থাকছে ২০ মেগাপিক্সেলের।

পাওয়ার ব্যাকআপের জন্য থাকছে ৪৭০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

ডিভাইসটি মোট চার কালারে বাজারে আসছে। এর একটি স্কাই ব্লু, মুনলাইট হোয়াইট, স্টেরি পার্পেল এবং স্পেস গ্রে। আর দাম হবে ৫৭০ ইউরো।

বন্ধুদের জানিয়ে দেন

আপনার মতামত জানান

Please enter your comment!
Please enter your name here