চীনা স্মার্টফোন নির্মাতা রিয়েলমি তাদের প্রিমিয়াম ফোন রিয়েলমি ৩এক্স সুপারজুম বিশ্ববাজারে উন্মোচন করেছে। এর আগে কোম্পানি তাদের ফ্ল্যাগশিপ ফোন চীন ও ভারতে উন্মোচন করেছিল।

এবার রিয়েলমি নতুন এই ফ্ল্যাগশিপ ইউরোপ, যুক্তরাজ্যের বাজারে ইন্মোচন করেছে। রিয়েলমি এক্স ৩ সুপারজুমের প্রধান ফিচার হল দূরের জিনিসকে জুম ফিচার ব্যবহার করে কাছে আনা। এছাড়াও এই ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর, ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ও ৬০ এক্স সুপার জুম।

রিয়েলমি এক্স৩ সুপারজুম একটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৪৯৯ ইউরো।

রিয়েলমি ৩এক্স সুপারজুম ফোনে ৬.৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ১৯২০ x ১০৮০ পিক্সেল। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্জ। এতে ডুয়েল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রধান ক্যামেরা ৩২ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স। ফাইভজি সাপোর্টের সাথে এই ফোনে থাকছে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং। ৪২০০ এমএএইচ ব্যাটারি আছে ব্যাকাপের জন্য। চার্জিংয়ের জন্য ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে।

ফটোগ্রাফির জন্য এখানে কোয়াড রিয়ার ক্যামেরা রয়েছে। যার প্রধান ক্যামেরা স্যামসাং জিডব্লিউ১ সেন্সরসহ ৬৪ মেগাপিক্সেল। এর অ্যাপারচার এফ/১.৮। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল পেরিস্কোপ লেন্স যেখানে ৫এক্স অপটিক্যাল জুম ও অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট করে। তৃতীয় ক্যামেরা হিসাবে আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স এবং চতুর্থ ক্যামেরা হল ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এই ক্যামেরায় ৬০ এক্স সুপারজুম সাপোর্ট করে, যেখানে স্টারি মোড ও উপলব্ধ। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে আছে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক রিয়েলমি ইউআই।

বন্ধুদের জানিয়ে দেন

আপনার মতামত জানান

Please enter your comment!
Please enter your name here