রেডমি নোট ৯ সিরিজের ফোন বেশ কয়েকদিন আগেই ভারতে উন্মোচন করেছে চীনা ব্র্যান্ড শাওমি।

রেডমি নোট ৯ প্রো ও রেডমি নোট ৯ প্রো ম্যাক্স নামের দুটি ফোন রয়েছে এই সিরিজে। গত মার্চ থেকে ভারতে মি ডটকম এবং ই-কমার্স সাইট অ্যামাজন থেকে কেনা যাচ্ছে ফোনগুলো।

রেডমি নোট ৯ প্রো

মডেলটিতে রয়েছে ৬.৬৭ ইঞ্চি সিনেম্যাটিক ডিসপ্লে, যার আসপেক্ট রেশিও ২০:৯। ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর রয়েছে। এছাড়াও এই ফোনে ব্যবহার করা হয়েছে জেড-অ্যাক্সিস ভাইব্রেশন মটর। গেইমারদের জন্য এই ফোনে পাবেন স্ন্যাপড্রাগন এলিট গেইমিং ফিচার।

ফটোগ্রাফির জন্য পিছনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ আছে। যার প্রধান সেন্সর ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও দ্বিতীয় ক্যামেরাটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা, তৃতীয় ক্যামেরাটি ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা এবং চতুর্থ ক্যামেরাটি ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। রয়েছে ১৬ মেগাপিক্সেলের ইন ডিসপ্লে ফ্রন্ট ক্যামেরা। ক্যামেরায় সুপার স্টেবিলাইজেশন ও প্রো ভিডিও মোড ফিচার পাওয়া যাবে।

৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের দুই সংস্করণে পাওয়া যাচ্ছে ফোনটি। ডিভাইসটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫০২০ এমএএইচ ব্যাটারিতে পাওয়া যাচ্ছে।

রেডমি নোট ৯ প্রো ম্যাক্স

৬.৬৭ ইঞ্চির ফুল এইচডিপ্লাস ডিসপ্লে স্ক্রিন রয়েছে যার অ্যাসপেক্ট রেশিও ২০:৯। রয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭২০ জি প্রসেসর। পিছনে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ক্যামেরা। সেলফির জন্য সামনে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। ব্যাটারি ক্ষমতা ৫০২০ এমএএইচ। তাতে রয়েছে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং।

এতে থাকছে ৬ জিবি র‍্যাম, ৬৪ জিবি এবং ১২৮ জিবির সংস্করণ। একই সঙ্গে আরেকটি ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি সংস্করণ রয়েছে।

বাংলাদেশের বাজারে ফোনগুলোর দাম কত হবে তা এখনো বলা যাচ্ছে না।

বন্ধুদের জানিয়ে দেন

আপনার মতামত জানান

Please enter your comment!
Please enter your name here