বেশ কয়েকটি নতুন প্রোডাক্ট এনেছে প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফট। এসব পণ্যের মধ্যে রয়েছে কিছুটা কম দামের সারফেস গো ২, বেশি দামি সারফেস বুক ৩, হেডফোন ও এয়ারবাডস।

এক ব্লগ ইভেন্টের মাধ্যমে মাইক্রোসফট এসব পণ্য উন্মোচন করেছে। এগুলো আগামী ১২ মে থেকে পাওয়া যাবে।

সারফেস গো ২

কিছুটা কম দামের সাড়ে ১০ ইঞ্চির সারফেস গো ২ শিক্ষার্থীদের জন্য এনেছে মাইক্রোসফট। এর ডিজাইন পুরোটাই প্রায় ২০১৮ সালে উন্মোচন করা সারফেস গো এর মতো। এর দাম শুরু হয়েছে ৩৯৯ মার্কিন ডলার থেকে।ডিভাইসটিতে রয়েছে শক্তিশালী প্রসেসর। ৫ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে এতে। চার জিবি র‍্যাম ও ৬৪ জিবি রমের সারফেস গো ২ যুক্তরাষ্ট্রের বাজারে বিক্রি শুরু হবে আগামী ১২ মে থেকে।

সারফেস বুক ৩

যারা ল্যাপটপে শক্তপোক্ত কাজ করেন তাদের জন্য সারফেস বুক ৩ এনেছে মাইক্রোসফট। প্রতিষ্টানটি বলছে, গ্রাফিক ডিজাইনার, ডেভেলপার এবং পেশাগত ব্যবহারকারীদের জন্য এটির কনফিগারেশন রাখা হয়েছে। ব্যবহার হয়েছে ১০ম প্রজন্মের ইন্টেল প্রসেসর। উচ্চক্ষমতার গ্র্যাফিক্স কার্ড। দাম শুর হবে ১৫৯৯ ডলার থেকে। ল্যাপটপের পাশাপাশি এটি ব্যবহার করা যাবে ট্যাবলেট আকারেও। আগামী ২১ মে থেকে এটি বাজারে পাওয়া যাবে।

সারফেস হেডফোন

দ্বিতীয় প্রজন্মের সারফেস হেডফোন এনেছে মাইক্রোসফট। নয়েজ ক্যানসেলিং হেডফোনটিতে রয়েছে ১৩ লেবেল পর্যন্ত নয়েজ ক্যানসেল করার সুবিধা। এটির ব্যাটারি লাইফ অনেক বেশি। এটি প্রথম অবস্থায় শুধু কালো রঙে আনা হচ্ছে। ১২ মে থেকে এটির বিক্রি শুরু হবে। দাম ২৪৯ ডলার।

সারফেস এয়ারবাডস ডক ২ ও ইউএসবি-সি

গত বছরের অক্টোবরে এয়ারবাডস আনার কথা থাকলেও তা পিছিয়ে যায়। সেই এয়ারবাডস এবার উন্মোচন করেছে মাইক্রোসফট। এয়ারবাডস ডক ২ এর দাম ২৬০ ডলার।

পাশাপাশি মাইক্রোসফট একটি ইউএসবি-সি ট্র্যাভেল হাব এনেছে। যার দাম ১০০ ডলার।

বুধবার পণ্যগুলো উন্মোচন করেছে মাইক্রোসফট।

বন্ধুদের জানিয়ে দেন

আপনার মতামত জানান

Please enter your comment!
Please enter your name here