অনেকদিন ধরে শোনা যাচ্ছিলো বাংলাদেশের অনলাইনে খাবার ডেলিভারি প্লাটফর্ম হাংরিনাকি বিক্রি হতে যাচ্ছে। চীনের জায়ান্ট আলিবাবা কিনছে সেই প্রতিষ্ঠানটি। তবে নিশ্চিত করে হাংরিনাকি তেমন কোন তথ্য এতদিন জানায়নি। তবে আজকে এক সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটি পক্ষ থেকে জানানো হবে আলিবাবার পকেটে এখন হাংরিনাকি।

কত টাকার বিনিময়ে হাংরিনাকি বিক্রি হয়েছে সেই তথ্য সম্পর্কে কোম্পানির পক্ষ থেকে তেমন কোন জানা যায়নি। তবে ইংরেজি সংবাদ মাধ্যমে বিজনেস ইনসাইডারে এক প্রতিবেদনে জানা যায় ৮ কোটি টাকার বিনিয়মে এই বিকিনিকির ঘটনা ঘটে।

চার তরুণ ইব্রাহিম বিন মহিউদ্দিন, তৌসিফ আহমেদ, সাজিদ রহমান ও আহমাদ এডি এর হাত ধরে ২০১৩ সালে যাত্রা শুরু করেছিল হাংরিনাকি।  চলতি বছরের শুরুতে মারা যান তৌসিফ আহমেদ, প্রতিষ্ঠান ছেড়ে যান সাজিদ রহমান । এখন সিইও আহমাদ এডি এবং ডেপুটি সিইও ইব্রাহিম বিন মহিউদ্দিন।

২০১৮ সালের মাঝামাঝিতে বাংলাদেশে দারাজকে কিনে নেন আলিবাবা। ওই সময় শুধু দারাজ নয় দেশের সবচেয়ে বড় মোবাইল ব্যাংকিং সেবা দাতা প্রতিষ্ঠান বিকাশের ২০ শতাংশ শেয়ারও কিনে নেয় চীনের এ জায়ান্ট কােম্পানি।

ফুড ডেলিভারি সেবায় বর্তমানে অনেক প্রতিযোগিতা চলছে। ফুডপান্ডা মাকের্ট শেয়ার বেশি থাকলেও পাঠাও, ইফুড, সহজ ফুড ভালো করছে। দেখা যাক শেষ পর্যন্ত কি হয়।

বন্ধুদের জানিয়ে দেন
4.5 2 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments