কম্পিউটার বা কনসোলের পাশাপাশি গেইমারদের কাছে গেইমিং ডিভাইস হিসেবে জনপ্রিয়তা পাচ্ছে স্মার্টফোন। তাই ফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো একের পর এক গেইমিং স্মার্টফোন বাজারে আনছে। সেই ধারাবাহিকতায় নতুন ফোন নিয়ে হাজির হলো তাইওয়ানের গেইমিং পণ‍্য নির্মাতা কোম্পানি রেজার। সম্প্রতি প্রতিষ্ঠানটি উন্মোচন করেছে রেজার ফোন ২।

ডিভাইসটিতে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের কিউএইচডি রেজুলেশনের ৫ দশমিক ৭ ইঞ্চি ডিসপ্লে। যা পূর্বের রেজার ফোন থেকে ৫০ শতাংশ বেশি উজ্জ্বল। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর পাশাপাশি এতে মিলবে ৮ গিগাবাইট র‍্যাম। ইন্টারনাল মেমোরি ৬৪ গিগাবাইট, রয়েছে মাইক্রো এসডি কার্ড ব‍্যবহারের সুবিধা।

ডিভাইসটির পেছনে রয়েছে আরজিবি লাইট সমৃদ্ধ রেজারের লোগো। চাইলে ফোনে থাকা অ‍্যাপের মাধ‍্যমে আরজিবি লাইটের রঙ পরিবর্তন করা যাবে।

ফোনটির পেছনে রয়েছে ডুয়েল ক‍্যামেরা। ছবি: দ‍্য ভার্জ

ছবি তোলার জন্য পেছনে রয়েছে সনির সেন্সর যুক্ত ডুয়েল ক‍্যামেরা সেটআপ। যার মধ‍্যে একটি এফ/১.৭৫ অ‍্যাপারচারের ১২ মেগাপিক্সেল ডুয়েল পিক্সেল এএফ ও ওআইএস সমৃদ্ধ ক‍্যামেরা। অপরটি এফ/২.৬ অ‍্যাপারচারের ২এক্স টেলিফটো লেন্স সমৃদ্ধ ১২ মেগাপিক্সেল ক‍্যামেরা।

সেলফি ও ভিডিও চ‍্যাটের জন্য সামনে রয়েছে এফ/২.০ অ‍্যাপারচার সমৃদ্ধ ৮ মেগাপিক্সেল ক‍্যামেরা।

৪ হাজার মিলিঅ‍্যাম্পিয়ার ব‍্যাটারি যুক্ত ফোনটিতে রয়েছে কুইক চার্জার ৪.০প্লাস প্রযুক্তি এবং ফাস্ট কিউ ওয়‍্যারলেস চার্জিং প্রযুক্তি। আইপি৬৭ রেটিং থাকায় ডিভাইসটি ১ মিটার পানির নিচে ৩০ মিনিট পর্যন্ত ব‍্যবহার করা যাবে। ডিভাইসটিতে ৩.৫ এমএম হেডফোন জ‍্যাক নেই। রয়েছে ইউএসবি টাইপ সি পোর্ট।

অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ‍্যান্ড্রয়েড ৮.১ ওরিও। ডিভাইসটির মূল‍্য নির্ধারণ করা হয়েছে ৮০০ মার্কিন ডলার। এর সঙ্গে ওয়‍্যারলেস চার্জার কিনতে চাইলে খরচ করতে হবে বাড়তি ১০০ মার্কিন ডলার।

 

 

বন্ধুদের জানিয়ে দেন

আপনার মতামত জানান

Please enter your comment!
Please enter your name here