স্নাপড্রাগনের সর্বশেষ প্রসেসর ৮৬৫+ সম্বলিত আরওজি-৩ মডেলের স্মার্টফোন বাজারে এনে চমক লাগিয়ে দিয়েছে তাইওয়ানভিত্তিক টেক জায়ান্ট আসুস। চলতি সপ্তাহে এক অনলাইন ইভেন্টে স্মার্টফোনটির বৈশ্বিক উম্নোচনের ঘোষনা আসে।
মোবাইল গেইমার দের উচ্ছাসের কেদ্রে থাকা স্মার্টফোনটি সর্বোচ্চ ১২ গিগাবাইট র‍্যামের সংস্করন পর্যন্ত পাওয়া যাবে।
নতুন রিলিজ হওয়া ফোনটির ডিজাইন এর পূর্ববর্তী মডেল আরওজি-২ এর অনুরুপ বলা চলে।

চলুন দেখে নেয়া যাক আসুসের পরবর্তী প্রজন্মের এই গেইমিং ফোনের বিশেষ দিকগুলো

 

প্রসেসর


বিশ্বখ্যাত মোবাইল প্রসেসর নির্মাতা মার্কিন জায়ান্ট কোয়ালকল সম্প্রতী মোবাইল প্লাটফর্মের সর্বশেষ মডেলের চিপ ৮৬৫+ রিলিজ করে। আরওজি-৩ তে এটিই ব্যবহার করা হয়েছে প্রসেসর হিসেবে। এই চিপে সর্বোচ্চ ১২ গিগাবাইট অবধি এলপিডিডিআর-৫ র‍্যাম ও ২৫৬ গিগাবাইট অবধি ইউএফএস ৩.১ প্রযুক্তির স্টোরেজ ব্যবহারের সুবিধা রয়েছে ।

শক্তিশালী প্রসেসরের গেইমিং ফোনে কুলিং সিস্টেম  বিশাল একটা চ্যালেঞ্জ। ভাল মানের কুলিং নিশ্চিতে ‘৩য় প্রজন্মের গেইম-কুল সিস্টেম’ ব্যবহার করা হয়েছে।

৬৪ মেগাপিক্সেল ক্যামেরা 

 

ফোনটিতে ৬৪ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপ দেয়া হয়েছে। সনি আইএমএক্স৬৮৬ সেন্সরযুক্ত ৬৪ মেগাপিক্সেল মূল ক্যামেরার সাথে দেয়া আছে ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা।

এই ক্যামেরা দিয়ে ৮কে পর্যন্ত ভিডিও রেকর্ড করা যাবে, এছাড়াও স্লো মোশন ভিডিও করা যাবে ৪কে পর্যন্ত।

সেলফির জন্য থাকছে ২৪ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

১৪৪ হার্জ ডিসপ্লে 

আসুসের পূর্ববর্তী গেইমিং ফোনে ১২০ হার্জ সক্ষমতার ডিসপ্লে থাকলেও এতে ব্যবহার করা হয়েছে ১৪৪ হার্জের ডিসপ্লে। ৬.৫৯  ইঞ্চি ফুল এইচডি রেজুলেশনের অ্যামোলেড ডিসপ্লেটির টাচ রেসপন্স রেট ২৭০ হার্জ, যা গেইমিং ফোনের জন্য এক কথার দারুন।

 ব্যাটারি 

গেইমিং ফোনের অন্যতম চ্যালেঞ্জ ভাল ব্যাটারি ব্যাকআপের জন্য আসুস এতে দিয়েছে ৬ হাজার মিলিঅ্যাপিয়ার ব্যাটারি।

বন্ধুদের জানিয়ে দেন

আপনার মতামত জানান

Please enter your comment!
Please enter your name here