নভেল করোনাভাইরাস মহামারীর প্রভাব এবার কর্মী ছাঁটাই করছে রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার।  সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে দেওয়া এক নথিতে ৩৭০০ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে উবার।

গ্রাহক সেবা এবং নিয়োগ, এই দুই  বিভাগ থেকে এই কর্মী ছাঁটাই করবে প্রতিষ্ঠানটি। উবারের সর্বশেষ হিসাব অনুযায়ী প্রতিষ্ঠানের কর্মী সংখ্যা ২৬ হাজার নয়শ’। সেই হিসাবে ছাঁটাই হওয়া কর্মীর সংখ্যা ১৪ শতাংশ।

বিশ্বজুড়ে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে লকডাউনের কারণে বড় ধাক্কায় পড়েছে উবার। গত মাসে দ্য ইনফরমেশনের প্রতিবেদনে বলা হয়, অ্যাপভিত্তিক গাড়ি সেবাদাতা প্রতিষ্ঠানটির ট্রিপ সংখ্যা কমেছে ৮০ শতাংশ।
বছরের বাকী সময় নিজের মূল বেতন কমিয়ে নেবেন প্রতিষ্ঠান প্রধান দারা খোসরোশাহি। ২০১৯ সালে তার মূল বেতন ছিলো ১০ লাখ মার্কিন ডলার। তবে, গত বছর তার আরও অনেক বেশি আয় এসেছে অর্জিত বোনাস এবং শেয়ার থেকে।

তিনি বলেন, আমরা অনেকগুলো পরিস্থিতি বিবেচনা করছি, বিশ্বজুড়ে প্রতিটি দেশে বাঁধা ও পরিবর্তনশীল দুই ধরনের খরচই দেখা হচ্ছে। আমরা স্মার্ট হতে চাই, দ্রুত সামনে এগোতে চাই, যত বেশি সম্ভব অসাধারণ মানুষদেরকে সঙ্গে নিতে চাই এবং আমরা সবাইকে মর্যাদা, সমর্থন ও সম্মান দিতে চাই।

 

 

★ তথ‍্য প্রযুক্তি বা নতুন কোন গ‍্যাজেট সম্পর্কে আপনাদের কোন প্রশ্ন থাকলে করুন টেককাল্টের ফেইসবুক গ্রুপে। গ্রুপে জয়েন করতে এখানে ক্লিক করুন

 প্রযুক্তি নিযে নিত‍্যনতুন ভিডিও দেখতে সাবক্রাইব করুণ টেক কাল্টের ইউটিউব চ‍্যানেলে

বন্ধুদের জানিয়ে দেন

আপনার মতামত জানান

Please enter your comment!
Please enter your name here